ভারত-পাকিস্তান সিরিজ নিয়ে নতুন খবর

ভারত-পাকিস্তান সিরিজ নিয়ে নতুন খবর

আইসিসি টুর্নামেন্টে মুখোমুখি হলেও দ্বিপাক্ষিক সিরিজ থেকে প্রায় এক যুগ একে অপরের সঙ্গে দেখা যায়নি এই দুই দলকে। ভারত-পাকিস্তান সিরিজ আয়োজন নিয়ে অনেক আলোচনা হলেও শেষ পর্যন্ত সেটা আর আলোর মুখ দেখেনি। তবে এবার নতুন করে আশার আলো দেখছে এই সিরিজ।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জাকা আশরাফ জানিয়েছেন, দ্বিপাক্ষিক সিরিজ খেলতে সম্মতি জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

একটা সময় নিয়মিত দ্বিপাক্ষিক সিরিজ খেলতো ভারত-পাকিস্তান। তিন ফরম্যাটের লম্বা সিরিজ খেলতে প্রায় প্রতি বছরই দুই দেশ সফর করতেন ক্রিকেটাররা। শেষবার ২০১২-১৩ মৌসুমে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল ভারত-পাকিস্তান। এর পর রাজনৈতিক কারণে পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে অসম্মতি জানায় ভারত। সন্ত্রাসবাদ ও ভারতের মাটিতে অনুপ্রবেশ বন্ধ না করা পর্যন্ত পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে রাজি নয় ভারত, বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছিল এমনটাই।

পাকিস্তানের পক্ষ থেকে বেশ কয়েকবারই সিরিজ আয়োজনের জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল বিসিসিআইকে। তবে সেই ডাকে এত বছর সাড়া না দিলেও এবার একটু নরম হয়েছে দুই দেশ। আশরাফ জানিয়েছেন, দ্বিপাক্ষিক সিরিজ খেলতে দুই দেশই একমত হয়েছে, ‘দুই দেশের সরকার অনুমতি দিলে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনে সম্মত হয়েছে দুই বোর্ড।’ তবে বিসিসিআইয়ের পক্ষ থেকে এই ব্যাপারে কিছু জানানো হয়নি।

আগামী ৯ জুন নিউইয়র্কে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।