যে কারণে মেসি দ্য বেস্ট এর পুরস্কার নিতে আসেননি

টানা দ্বিতীয়বারের মতো ফিফার বর্ষসেরা পুরস্কার ‘ফিফা দ্য বেস্ট’ জিতেছেন লিওনেল মেসি। গতকাল সোমবার (১৫ জানুয়ারি) রাতে লন্ডনে হয়েছে এই অনুষ্ঠান। পুরস্কার জিতলেও এদিন উপস্থিত ছিলেন না ইন্টার মায়ামির তারকা। তাই সঞ্চালকের ভূমিকায় থাকা মেসির সাবেক সতীর্থ ফরাসি কিংবদন্তি থিয়েরি অঁরি তার পক্ষে পুরস্কার গ্রহণ করেন। তবে প্রশ্ন উঠেছে -মেসি কেন দ্য বেস্ট গ্রহণ করতে আসেননি?

মেসি ফিফার বর্ষসেরার পুরস্কার ‘ফিফা দ্য বেস্ট’ গ্রহণ করতে না আসায় আসরের ঔজ্জ্বল্য অনেকটাই কমেছে। তবে লন্ডনে এই অনুষ্ঠানে মেসির উপস্থিত না হওয়ার কারণ জানিয়েছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। তারা জানিয়েছে, ইন্টার মায়ামির হয়ে কোনো অনুশীলন মিস করতে চাননি বলেই মেসি এই অনুষ্ঠানে উপস্থিত হননি। লন্ডনে গেলে মায়ামির চারটি অনুশীলন সেশন মিস করতেন এই আর্জেন্টাইন অধিনায়ক। প্রাক মৌসুমে ক্লাবের কোনো অনুশীলন সেশন মিস করতে চাননি তিনি।

২০২৩ এর গ্রীষ্মে পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে যোগ দিয়ে দলটিকে তাদের ইতিহাসের প্রথম শিরোপা এনে দিয়েছেন মেসি। জিতিয়েছেন লিগস কাপ। তবে মৌসুমের শেষটায় এসে ইনজুরির কারণে ক্লাব ও জাতীয় দলের হয়ে বেশ কয়েকটা ম্যাচ খেলতে পারেননি। এবার তাই অনুশীলনে কোনো কমতি রাখতে চাননা আর্জেন্টিনা ও ইন্টার মায়ামির অধিনায়ক।

ফিফার বর্ষসেরা পুরস্কারের জন্য ২০২২ এর ১৯ ডিসেম্বর থেকে ২০২৩ এর ২০ আগস্ট পর্যন্ত সময়কালের পারফরম্যান্স বিবেচনায় নেওয়া হয়েছে। সেরা খেলোয়াড় বেছে নিতে ভোট দিয়েছেন জাতীয় দলের অধিনায়ক, কোচ, সংবাদকর্মী এবং বিশ্বব্যাপী থাকা ভক্তরা।

Scroll to Top