মাত্র পাওয়াঃ সাকিবকে নিয়ে মুখ খুললেন তামিম ইকবাল!

ভারত ওয়ানডে বিশ্বকাপের আগে বাংলাদেশের ক্রিকেট উত্তপ্ত তামিম ও সাকিব ইস্যু নিয়ে। মাঠের ক্রিকেটের চেয়ে মাঠের বাইরে সম্ভবত সবচেয়ে বেশি আলোচিত ছিলেন এই দুজন। বাংলাদেশের সেরা দুই ক্রিকেটারের দ্বন্দ্ব বরাবরই ছিল আলোচনার টেবিলে। বিশ্বকাপের এক সক্ষাৎকারে নিজের সকল কথা খোলাখুলিভাবেই বলেছিলেন সাকিব।

তবে চুপ ছিলেন তামিম। তবে অবশেষে মুখ খুললেন তামিম। এবার তিনি এক সক্ষাৎকারে নিজের কথাগুলোই বললেন তামিম। তিনি জানিয়ে দিলেন, আন্তর্জাতিক ক্রিকেটে তাকে ফেরাতে হলে অনেক কিছুই ঠিক করতে হবে।

দেশের সেরা ব্যাটার তামিম ইকবালকে নিয়ে বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ছিল অনেক অভিযোগ। সেই সময় ওপেনিং পজিশন ছেড়ে খেলতে অপরাগতা জানিয়েছিলেন তামিম , তারই জবাবে সাকিব বলেছিলেন শিশুসুলভ মানসিকতার কথা। লম্বা সময় পর তামিমের কাছে জানতে চাওয়া হলো সেই প্রসঙ্গে।

উত্তরে তামিম বলেন, তিনি গণমাধ্যমের সামনে সতীর্থকে নিয়ে কথা বলার মত মানুষ নন, ‘সবারই নিজস্ব ব্যক্তিত্ব আছে, চিন্তাভাবনা-কথা বলার আলাদা ধরণ আছে। তবে আমি এমন কেউ না, যে মিডিয়াতে নিজের কলিগকে নিয়ে কথা বলব।

আর তিনি জাতীয় দলে ফিরবেন কি না, এমন প্রশ্নে তামিম বলেন, ‘একটা জিনিস ভুল। আমি বলেছিলাম যে, আমাকে ফিরাতে হলে অনেক কিছু ঠিক করতে হবে। অনেক কিছু পরিবর্তন করতে হবে এবং ঠিক করতে হবে, এর মধ্যে পার্থক্য আছে। আমাকে ফেরাতে হলে সব নিয়ম পরিবর্তন করতে হবে, এটা আমি কখনো বলব না।’

তারপর তাকে প্রশ্ন করা হয় হাথুরু থাকলে তিনি জাতীয় দলে ফিরবেন কি না তখন তিনি বলেন, ‘আমার ফেরাটা কঠিন হবে, এতটুকু বলতে পারি।’ এরপরেই অবশ্য বলেছেন, ‘যেহেতু ওনারা আমাকে আরেকটা মিটিংয়ে ডেকেছে, আমার উচিত তাদের প্রতি সম্মান দেখানো। যদি মিটিংটা আজকে হয়ে যেতো তাহলে এই প্রশ্নের সরাসরি উত্তর দিতে পারতাম। কিন্তু আমাকে সেই মিটিং পর্যন্ত অপেক্ষা করতে হবে।’

About RemixBd

Check Also

১০৬ বলে ১৯৯ রান, এনামুলের অবিশ্বাস ব্যাটিং!

আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাট টি-২০। তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তা আরও ছোট হয়ে এসেছে টি-টেন। …