মাথায় লেগেছে বল, মোস্তাফিজের সবশেষ অবস্থা জানাল কুমিল্লা!

মাথায় লেগেছে বল, মোস্তাফিজের সবশেষ অবস্থা জানাল কুমিল্লা!

গত দুইদিনে দেশের ক্রিকেটে হট-টপিক ‘বলের আঘাতে হাসপাতালে মোস্তাফিজ’। সেদিন ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের কোনো ম্যাচ ছিল না, তবে নিজেদের মতো করে অনুশীলন করছিল তারা। এরপর বলে আঘাত পেয়ে ২৪ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণেও ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের এই পেসার। এবার প্রায় ৪৮ ঘণ্টা পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন এই পেস সেনসেশন।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) নতুন করে ফিজের চোটের আপডেট জানিয়েছে কুমিল্লা।

ফিজিও এসএম জাহিদুল ইসলামের বরাতে কুমিল্লা জানিয়েছে, গতকাল (সোমবার) রাতে মোস্তাফিজের সিটি স্ক্যান করার পর নিউরো-সার্জন ও বিসিবি বিষয়টি নিয়ে আলোচনা করেছে। এরপর তাকে হাসপাতাল ছেড়ে ঢাকার টিম হোটেলে যোগদানের ছাড়পত্র দেওয়া হয়।

জানানো হয়েছে, মোস্তাফিজের চোটের জায়গা পরিষ্কার ও পুনর্বাসনে রয়েছে। আগামী তিনদিন তার মাথায় ড্রেসিং করানো হবে। এরপর পুনরায় ২৩ ফেব্রুয়ারি নিউরো সার্জনরা তার চোট পর্যবেক্ষণ করবেন।

এর আগে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলনের সময় ক্যারিবিয়ান ক্রিকেটার ম্যাথু ফোর্ডের স্ট্রেইট ড্রাইভে মাথায় বল লাগে দ্য ফিজের।

পরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফিজিও’র বরাতে কুমিল্লা জানায়, আঘাতের পর তাৎক্ষণিকভাবে রক্ত পড়া থামাতে মোস্তাফিজের মাথায় ব্যান্ডেজ করা হয়। পরে দ্রুত ইম্পেরিয়াল হাসপাতালে নিয়ে সিটি স্ক্যান করা হয়।

অন্যদিকে দ্য ফিজের কনকাশন নিয়ে বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরীর ভাষ্য, মোস্তাফিজের সিটি স্ক্যান রিপোর্ট ভালো। কোনো ইন্টারনাল ইনজুরি নেই। এক্সটারনাল ইনজুরি আছে।

দেবাশিষ যোগ করেন, খেলতে না পারার কিছু নেই। তবে বিষয়টা যেহেতু মাথার চোট। এমনিতে সাধারণত সেলাই থাকলে তো আমরা ৪ থেকে ৫ দিন (খেলতে) নিষেধ করি। সেটা এখন মূল বিষয় নয়। এখন মাথার চোটটা পার হলে সেটা দেখা যাবে। কনকাশনের ব্যাপারটা আগে ক্লিয়ার হোক, তারপর দেখব। আপাতত স্ক্যানটা ভালো, এটাই বড় কথা।

চলতি বিপিএলে এখন পর্যন্ত ৯ ম্যাচে খেলেছেন মোস্তাফিজ। এবারের বিপিএলে এখন পর্যন্ত তার শিকার ১১ উইকেট। ৩২ রান খরচায় ৩ উইকেট চলতি বিপিএলে মোস্তাফিজের সেরা বোলিং।