ব্রেকিং নিউজঃ বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়!

ব্রেকিং নিউজঃ বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়!

দুবাইয়ে গত ১৫ ফেব্রুয়ারি পর্দা উঠেছে ফিফা বিচ ফুটবল বিশ্বকাপের আসরের। ১৬ দলের এই আসরে গ্রুপ ‘বি থেকে অংশ নিয়েছিল আর্জেন্টিনা। ফুটবলের বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা বিচ ফুটবলে নিজেদের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে। আসরের প্রথম দুই ম্যাচে বড় ব্যবধানে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল আর্জেন্টিনার। যে কারণে স্পেনের বিপক্ষে ম্যাচটি ছিল অনেকটা নিয়মরক্ষার।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) টুর্নামেন্টের গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্পেনকে ৫-৪ গোলের ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। এই জয়ে গ্রুপ ‘বি’তে তৃতীয় স্থানে থেকে শেষ করেছে আলবিসেলেস্তেরা।

এর আগে আসরের প্রথম ম্যাচে তাহিতির বিপক্ষে ৪-৩ গোলের ব্যবধানে হেরেছিল আর্জেন্টিনা। দ্বিতীয় ম্যাচে ইরানের বিপক্ষে৬ গোল হজম করেছিল আলবিসেলেস্তেরা। এতে আসর থেকে ছিটকে যায় তারা।

নিয়মরক্ষার ম্যাচে স্পেনের বিপক্ষে ১৮ মিনিটের মাথায় পেনাল্টির সুবাদে লিড নেয় আর্জেন্টিনা। কয়েক মিনিটের ব্যবধানে ব্যবধান দ্বিগুণ করে তারা। তবে এরপরেই ঘুরে দাঁড়ায় স্পেন। চার মিনিটের ব্যবধানে সমতায় ফেরে তারা।

তবে ম্যাচের ২৯তম মিনিটে আবারও প্রতিপক্ষের জালে বল পাঠায় আর্জেন্টিনকিন্তু এবারও বেশিক্ষণ লিড ধরে রাখা যায়নি। এক মিনিটের মাথায় সমতায় ফেরে স্পেন। গোল পাল্টা গোলের ম্যাচটিতে শেষ পর্যন্ত অবশ্য জিতেছে আর্জেন্টিনাই।

আর্জেন্টিনার হয়ে একটি করে গোল করেন, হোলমেদিলা, রটারশ্মেডিটে পনজেট্টি, পোমা ও মেদেরো। অন্যদিকে, স্পেনের হয়ে জোড়া গোল করেন চিকি। এ ছাড়া একটি করে গোল আরিয়াস ও কুমানের।

বিচ ফুটবল সাধারণত সমুদ্র সৈকতে খেলা হয়ে থাকে। ২০০৫ সাল থেকে ফিফা এই ফুটবল বিশ্বকাপ আয়োজন করে আসছে। ১৬ দল নিয়ে গত ১৫ ফেব্রুয়ারি দুবাইয়ে পর্দা উঠেছে এবারের আসরের। বি গ্রুপ থেকে আর্জেন্টনা ছাড়াও কোনো ম্যাচ জয় না পাওয়া স্পেন বাদ পড়েছে। তাদের গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে তাহিতি ও ইরান।