বিশ্বকাপে সেমি ফাইনাল খেলবে কোন চার দল চমক দিয়ে নাম জানালেন বিশপ

আর মাত্র কয়েক দিন পর শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। আসন্ন আসরে অংশ গ্রহন করবে ২০টি। আর এতেই ক্রিকেটের সবচেয়ে বড় বিশ্বকাপের তাকমা পেয়ে গেছে। এর আগে কখনোই ২০টি দল নিয়ে বিশ্বকাপ আয়োজন করেনি আইসিসি। ৫৫ ম্যাচের বিশ্বকাপটি স্থায়ী হবে এক মাস।

তবে আসন্ন বিশ্বকাপকে ঘিরে থেমে নেই ক্রিকেট বিশ্লেষকদের ভবিষ্যদ্বাণীও। এবার সেই তালিকায় যোগ হলো ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ইয়ান বিশপের নাম। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিতব্য এই বিশ্বকাপে কারা খেলতে পারে সেমিফাইনালে, তা জানালেন এই জনপ্রিয় ধারাভাষ্যকার।

গতকাল বুধবার (২৯ মে) জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের ফেভারিট দল বেছে নিলেন বিশপ। ওয়েষ্ট ইন্ডিজের কিংবদন্তি এই ক্রিকেটার সেমিফাইনালে দেখছেন না নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা কিংবা পাকিস্তানের মতো দলকে। তার মতে, শেষ চারে খেলবে ওয়েস্ট ইন্ডিজ, ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

বিশ্বকাপের বাকি আছে হাতে গোনা আর মাত্র দুই দিন। কিন্তু এরই মধ্যে শঙ্কা দেখা দিয়েছে বিশ্বকাপের উদ্বেধনী ম্যাচ নিয়ে। কারণ প্রচণ্ড ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গিয়েছে যুক্তরাষ্ট্রের ডালাসের প্রেইরি ভিউ স্টোডিয়াম। গত ২৮ মে যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ এই মাঠেই হওয়ার কথা ছিল।

কিন্তু বৈরী আবহাওয়ার কারণে সেই ম্যাচও মাঠে গড়ায়নি। সম্প্রতি ইন্টারনেটে ছড়িয়ে পড়া এক ছবিতে দেখা যায়, ঝড়ের তোপে স্টোডিয়ামের বড় স্ক্রিন ভেঙ্গে গেছে। আর এতেই শঙ্কা দেখা দিয়েছে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ নিয়ে। কারণ, এই মাঠেই হওয়ার কথা আছে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ।

Scroll to Top