পুরাতন দলিল বের করুন খুব সহজে নিজের মোবাইল দিয়ে, পুরাতন দলিল বের করুন

বর্তমানে অনলাইনের মাধ্যমেদ লিলের সকল কার্যক্রম করা হয়ে থাকে। তো সেই ক্ষেত্রে  অনেকেই  মোবাইলের মাধ্যমে নিজেই  কিভাবে পুরাতন দলিল বের করা যায় এ বিষয়ে গুগল এর মাধ্যমে সার্চও করে থাকেন।  আজকের এই পোষ্টের মাধ্যমে তুলে ধরা হবে  কিভাবে পুরাতন দলিল বের করা যায় খুব সহজে মেয়েদের মোবাইল দিয়ে, অনলাইনে জমির দলিল বের করার নিয়ম ও পুরাতন জমি দলিল ডাউনলোড করুন নাম দিয়ে।  তো আপনারা যদি সম্পূর্ণ  পোস্টটি পড়ুন  তাহলে আশা করি এই সকল বিষয়ে জানতে পারবেন।

পুরাতন দলিল বের করুন খুব সহজে নিজের মোবাইল দিয়ে

যারা পুরাতন দলিল খুব সহজেই নিজের মোবাইল দিয়ে বের করতে চাচ্ছেন তো সেই ক্ষেত্রে কি কি করতে হবে। আপনারা হয়তো অনেকেই জানেন যে বর্তমানে ভূমি মন্ত্রণালয়ের নতুন পদ্ধতিতে দলিল বের করার নিয়ম। মোবাইল বা ল্যাপটপের মাধ্যমে মাধ্যমিক খুব সহজেই আপনার নতুন পুরাতন সব ধরনের দলিল বের করতে পারবেন। এখন প্রশ্ন হচ্ছে যে কিভাবে মোবাইলের মাধ্যমে খুব সহজেই পুরাতন দলিল বের করা যায়। তাহলে চলুন নিচ থেকে দেখে নেওয়া যাক কিভাবে খুব সহজেই মোবাইলের মাধ্যমে পুরাতন দলিল বের করা যায় তার নিয়ম গুলো।

১. প্রথমে মোবাইল অথবা  কম্পিউটারের  ব্রাউজারে গিয়ে https://wbregistration.gov.in/  এই ওয়েবসাইটটিতে ঢুকে নিতে হবে।

২. এই ওয়েবসাইটটিতে ঢুকার পর নিচের দিকে দেখবেন ই-সার্ভিস নামের একটি অপশন রয়েছে, সে অপশনটিতে ঢুকিয়ে নিতে হবে।

৩. তারপর  নিজের নামের প্রথম অংশ এবং বাকি অংশ দিতে হবে।

৪. তারপর জমি যে সালের রেজিস্ট্রেশন করবেন সেই সাল  লিখতে হবে।

৫. তারপর যে জেলায় জমিটি রয়েছে সে জেলার নাম সিলেট করতে হবে।

৬. তারপর সিকিউরিটি কোড নামের একটি খালি ঘরের কোড দেওয়া থাকবে, নিচের দেওয়া নাম্বার দিয়ে  সেই খালি ঘরটি পূরণ করতে হবে।

৭. এবং সর্বশেষ কাজটি হচ্ছে সবার নিচে একটি ডিসপ্লে অপশন থাকবে সেই অপশনটিতে ক্লিক করে আপনারা আপনাদের সকল তথ্য পেয়ে যাবেন।

তাহলে আপনারা দেখতে পাচ্ছেন যে কিভাবে খুব সহজেই নিজের মোবাইল দিয়েই পুরাতন দলিল বের করা যায়।

অনলাইনে জমির দলিল বের করার নিয়ম

অনেকেই আছেন যারা জানতে চান যে অনলাইনে জমির দলিল বের  করতে হয় কিভাবে করার নিয়ম সম্পর্কে। আপনারা উপরে যে ওয়েবসাইটটি দেখতে পাচ্ছেন সেই ওয়েবসাইটটি হলো অনলাইন জমি বের করার সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। আপনারা যদি নাই জানেন যে  কোন ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনের মাধ্যমে জমির দলিল বের করা যায়, তাহলে কিন্তু আপনারা জমির দলিল বের করতে পারবেন না। তো যাই হোক উপরের দেওয়া ওয়েবসাইটটির মাধ্যমে আপনারা অনলাইন থেকে আপনাদের জমির দলিল বের করতে পারবেন। তো তাহলে বুঝতেই পারছেন যে কিভাবে অনলাইনের মাধ্যমে জমির দলিল বের করা যায়।

পুরাতন জমির দলিল ডাউনলোড করুন শুধুমাত্র নাম দিয়ে

পুরাতন দলিল ডাউনলোড করুন নিজের নাম দিয়ে, এ বিষয়টি আসলে এরকম নয়। বিষয়টি হচ্ছে আপনারা অনলাইনে যে ওয়েবসাইটের মাধ্যমে যেভাবে জমির দলিল দেখে থাকেন বা বের করে থাকেন।  সেখানে কিন্তু আপনার নাম অবশ্যই উল্লেখ থাকবে।  তো প্রথমে আপনাকে ওই  উপরে দেওয়া  ওয়েব সাইটটিতে ঢুকে সকল ডকুমেন্টস বা কাগজপত্রর  ঠিকানা সঠিকভাবে দিয়ে তারপর  অনলাইনে দলিল  দেখা  যায় বা বের করা যায়।  তো সেইখান থেকেই আপনারা  শুধু নাম দিয়ে আপনারা আপনাদের পুরাতন জমির দলিল ডাউনলোড করতে পারবেন। তাহলে আশা করি আপনারা বুঝতে পেরেছেন  যে কিভাবে পুরাতন জমির দলিল শুধু নাম দিয়ে ডাউনলোড করা যায়।

Scroll to Top