মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করা, ভোটার আইডি কার্ড

অনেকেই আছেন যারা এ সকল বিষয়ে জানার জন্য গুগলের মাধ্যমে সার্চ করে থাকেন তো আজকের এই পোষ্টের মাধ্যমে তুলে ধরা হবে মোবাইল নাম্বার দিয়ে আপনাদের নিজের বা অন্যের ভোটার আইডি কার্ড অথবা এন আই ডি কার্ড বের করবেন কিভাবে। তাহলে সম্পূর্ণ পোস্টটি পড়ুন এবং  জেনে নিন কিভাবে মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বা এনআইডি কার্ড বের করা যায়।

মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করা

আপনারা কিন্তু অবশ্যই মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করার নিয়ম সম্পর্কে জানার জন্যই এই বিষয়গুলোতে সার্চ করে থাকেন। তো ভোটার আইডি কার্ড মোবাইল দিয়ে বের করার জন্য আপনার আগে জানতে হবে  যে  মোবাইলে কি কি প্রয়োজন হতে পারে এবং কোন কোন  ধাপ এরপর কি কি করতে হবে। তাহলে চলুন দেখে নেওয়া যাক  মোবাইল নাম্বার দিয়ে কিভাবে ভোটার আইডি কার্ড বের করা যায়।

আপনারা যারা ভাবেন যে মোবাইল নাম্বার দিয়ে কিভাবে ভোটার আইডি কার্ড বের করা যায়।  তাদের আগে একটি বিষয় জানা জরুরি  সে বিষয়টি হচ্ছে  আগে শিওর হতে হবে  যে আপনি যে ভোটার আইডি কার্ড বের করবেন সেই ভোটার আইডি কার্ড নাম্বার দিয়ে করা রয়েছে।  তা না হলে আপনি আপনার সেই ভোটার আইডি কার্ড টি বের করতে পারবেন  না।  তো তাহলে আগে আপনার জানতে হবে যে   আপনি যে আইডি কার্ডটি বের করতে যাচ্ছেন সেই আইডি কার্ডটি কোন নাম্বার দিয়ে করা হয়েছে।

প্রথমে আপনাকে জানতে হবে কোন নাম্বার দিয়ে আপনার আইডি কার্ডটি করা সে বিষয়টি জানতে হবে   নিকটস্থ সিম কোম্পানির  কাস্টমার কেয়ারে গিয়ে।  তবেই সে আপনি আপনার  সেই মোবাইল  নাম্বার দিয়ে  ভোটার আইডি কার্ড বের করতে পারবেন

মোবাইল নাম্বার দিয়ে জাতীয় পরিচয় পত্র বা ভোটার আইডি কার্ড বের করার নিয়ম

মোবাইল দিয়ে ভোটার আইডি কার্ড বা জাতীয় পরিচয় পত্র বের করতে চাচ্ছেন।  তাদের কিন্তু জানা উচিত যে  ভোটার আইডি কার্ড বের করার নিয়ম কেমন বা কিভাবে বের করা যায়।  তো তাহলে চলুন দেখে নেওয়া যাক  কি কি নিয়মে  অনলাইনে মাধ্যমে ভোটার আইডি কার্ড  বের করা যায়।

১. প্রথমে https://services.nidw.gov.bd/nid-pub/claim-account  ওয়েবসাইট টি তে ঢুকে নিতে হবে।

২. তারপর জাতীয় পরিচয়  পত্রের নম্বর অথবা ফর্ম নম্বর দিতে হবে।

৩. তারপর  জন্মতারিখ  ঠিকঠাক মতো দিতে হবে।

৪. তারপর একটি ছবিতে প্রদর্শিত কোড আসবে সেটা ফিলাপ করতে হবে।

৫. অবশেষে আপনার একটি সাবমিট বাটন আসবে সেই সাবমিট বাটনে ক্লিক করতে হবে।

দেখতে পাচ্ছেন যে  কিভাবে কি নিয়মে অনলাইনের মাধ্যমে মোবাইল নাম্বার দিয়ে জাতীয় পরিচয় পত্র বা ভোটার আইডি কার্ড বের করা যায়। আপনারা যদি উপরের এই বিষয়গুলো ভালো করে খেয়াল করে স্টেপ বাই স্টেপ সম্পূর্ণ ধাপ গুলো পূরণ করতে পারেন তাহলে আশা করি আপনারা মোবাইল নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড বের করতে পারবেন।

আরও পড়ুনঃ দুবাই থেকে বাংলাদেশে টাকা পাঠানোর নিয়ম

Scroll to Top