মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা, ফেসবুক আইডি বের করুন 2024

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা : বর্তমানে এমন কোন মানুষ নেই যে ফেসবুক ব্যবহার করেন না, ফেসবুক খোলার সময় সবাই কিন্তু তাদের একটি নির্দিষ্ট নাম্বার দিয়ে থাকেন।  তো অনেকদিন ফেসবুক আইডি ব্যবহার করার পর কিন্তু  হঠাৎ করেই ফেসবুক এর পাসওয়ার্ড ভুলে যান। তো সেই ক্ষেত্রে কোন পদ্ধতিতে আপনার ফেসবুক আইডি বের করতে পারবেন। এই বিষয়ে কিন্তু অনেকেই জানেন না, এ বিষয়ে জানতে অনেকেই গুগলের মাধ্যমে সার্চও করে থাকেন। তো যাই হোক  মোবাইল নাম্বার দিয়ে কিভাবে ফেসবুক আইডি বের করবেন। তাহলে অনুগ্রহপূর্বক সম্পূর্ণ পোস্টটি পড়ুন এবং জেনে নিন আপনাদের ফেসবুক আইডি বের করার সকল তথ্য সম্পর্কে।

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা

অনেকেই আছেন যারা জানতে চান মোবাইল নাম্বার দিয়ে কিভাবে ফেসবুক আইডি বের করা যায়। এই বিষয়টি জানেন যে মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা যায় কিন্তু জানেন না যে কিভাবে   মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা যায়। তাহলে চলুন দেখে নেয়া যাক কিভাবে মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা যায়।

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করার দুইটি নিয়ম রয়েছে যেমনঃ একটি হল মোবাইলে থাকা  কোন একটি ব্রাউজার এবং আরেকটি হচ্ছে https://m.facebook.com/।  তো তাহলে আপনারা দুইটি নিয়ম দেখতে পারলেন যে কোন কোন নিয়মে মোবাইলের মাধ্যমে ফেসবুক আইডি বের করা যায়।  তাহলে চলুন এখন দেখে নেওয়া যাক এই উপরে দেওয়ার নিয়ম গুলোর মাধ্যমে কিভাবে  ফেসবুক আইডি খুব সহজেই বের করা যায়।

* প্রথমে একটি ব্রাউজারে ঢুকে https://m.facebook.com/  এই লিংকটিতে প্রবেশ করতে হবে।

* তারপর ওয়েবসাইটটিতে ঢোকার পর ফেসবুক লগইন চলে আসবে।

* তারপর নিচে দেখবেন ফরগেট পাসওয়ার্ড নামের একটি অপশন আসবে সেখানে ক্লিক করতে হবে।

* তারপর নতুন একটি ট্যাব চলে আসবে সেই ট্যাবটি ওপেন করতে হবে।

* তারপর আপনি যে মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি খুলেছেন এই নাম্বার দিয়ে সার্চ করতে হবে।

তাহলে দেখতেই পাচ্ছেন যে মোবাইল নাম্বার দিয়ে কিভাবে ফেসবুক আইডি বের করা যায়। তবে যদি  দেখেন এই নাম্বার দিয়ে আপনার আইডি দেখা যাচ্ছে না তাহলে বুঝে নিবেন যে এই মোবাইল নাম্বার দিয়ে আপনি কখনো ফেসবুক আইডি করেননি।

ফেসবুক আইডি নাম্বার কিভাবে বের কর

অনেকেই আছেন যারা জানতে চান যে ফেসবুক আইডি নাম্বার কিভাবে বের করা যায়।  উপরের পোস্টটুকু যদি পড়ে থাকেন তাহলে অবশ্যই দেখতে পেরেছেন যে ফেসবুক আইডি নাম্বার কিভাবে বের করা যায়। আশা করি উপরের দেওয়া নিয়মগুলো অনুসরণ করে আপনারা আপনাদের ফেসবুক আইডি নাম্বার বের করতে পারবেন। আর যদি বের করতে না পারেন তাহলে হয়তো বুঝলেন যে কোথাও কোন ভুল হচ্ছে বা ওই নাম্বারটি দিয়ে কখনো কোন ফেসবুক আইডি খোলা হয়নি।  তো তাহলে আশা করি আপনারা এ বিষয়টি বুঝতে পেরেছেন যে কিভাবে ফেসবুক আইডি নাম্বার বের করতে হয়।

আরও পড়ুনঃ অনলাইন ট্রেনের টিকেট বুকিং, মোবাইল দিয়ে ট্রেন টিকেট বুকিং

হারানো ফেসবুক আইডি ফিরে পাওয়ার উপায়

অনেকেই আছেন যারা জানতে চান যে কিভাবে হারানো ফেসবুক আইডি ফিরে পাওয়া যায় এবং কি অনেকে সার্চ করে থাকেন এ বিষয়ে জানার জন্য। হারানো ফেসবুক আইডি ফিরে পাওয়ার ক্ষেত্রে প্রথমে মোবাইল নাম্বার এর বিষয়টি মনে রাখতে হবে যে আপনি কোন মোবাইল নাম্বার দিয়ে আপনার ফেসবুক আইডি খুলেছিলেন। অবশ্যই সেই মোবাইল নাম্বার জানা থাকতে হবে, তা নাহলে হারানো ফেসবুক আইডি ফিরে পাওয়া সম্ভব নয়।

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা
মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা

যেমন একটি হারানো জিনিস খুঁজে পেতে হলে তার কিছু ডকুমেন্টস অবশ্যই থাকা জরুরি,  ঠিক তেমনি হারানো ফেসবুক আইডি ফিরে পেতে আপনার ফেসবুক আইডিতে দেওয়া মোবাইল নাম্বারটি অবশ্যই মনে রাখতে হবে। উপরে দেওয়া যে নিয়ম গুলো রয়েছে, নিয়ম গুলো অনুসরণ করে মোবাইল নাম্বার দিয়ে আশা করি আপনার আপনাদের হারানো ফেসবুক আইডি ফিরে পাবেন।

Scroll to Top