মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো : বর্তমান সময়ে প্রায় সবাই লেখাপড়া বা চাকরির পাশাপাশি ফ্রিল্যান্সিং করতে আগ্রহী। তো অনেকেই আছেন যারা মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং শিখতে চায় তারা কিন্তু  গুগলের মাধ্যমে সার্চ করে থাকেন এ সকল বিষয়ে যে সকল তথ্যগুলো রয়েছে সেই তথ্য সম্পর্কে। তো আজকের এই পোষ্টের মাধ্যমে তুলে ধরা হবে মোবাইল দিয়ে কিভাবে ফ্রিল্যান্সিং শিখব, কিভাবে ফ্রিল্যান্সিং একাউন্ট খুলব ও মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং কিভাবে করা যায়। তো আপনারা যদি পোস্টটি সম্পন্ন করেন তাহলে আশা করি এই সকল তথ্য সম্পর্কে জানতে পারবেন।

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো

যদি মোবাইল দিয়ে  ফ্রিল্যান্সিং করতে চান সেই ক্ষেত্রে কিন্তু ফ্রিল্যান্সিংয়ের যাবতীয় যে কাজগুলো রয়েছে সেই সকল তথ্য বা সেই সকল কাজের সম্পর্কে ভালো দক্ষতা থাকতে হবে, তা না হলে কখনোই  শুধু মোবাইল কেন ল্যাপটপ বা কম্পিউটার দিয়েও ফ্রিল্যান্সিং করতে পারবেন না। তো যাই হোক আপনারা যারা মোবাইল দিয়ে অনলাইনের মাধ্যমে ফ্রিল্যান্সিং করতে যাচ্ছেন তো সেই ক্ষেত্রে কি করতে হবে সম্পূর্ণ পোস্টটি পড়ুন এবং জেনে নিন।

মোবাইল দিয়ে যদি ইউটিউবের ফ্রিল্যান্সিং করেন তাহলে এক বিষয় আর যদি মোবাইল দিয়ে গুগলে কোন ওয়েবসাইটের মাধ্যমে ফ্রিল্যান্সিং করেন তাহলে আরেক বিষয়। ইউটিউবের  মাধ্যমে মোবাইলে ফ্রিল্যান্সিং করতে প্রথমে জিমেইল একাউন্ট লাগবে,  তারপর একটি চ্যানেল খুলে সেখানে  ফ্রিল্যান্সিং রিলেটেড কিছু বিষয়ে আলোচনা সম্পর্কে পড়লে  আশা করি জানতে পারবেন যে কিভাবে মোবাইল দিয়ে ইউটিউব এর মাধ্যমে ফ্রিল্যান্সিং করা যায়।

আর মোবাইল দিয়ে যদি কোন ওয়েবসাইট কিনে অর্থাৎ ডোমেইন ও হোস্টিং কি নাই সেখানে ফ্রিল্যান্সিং করেন তো সেই ক্ষেত্রে কি কি করতে হবে তার নিচ থেকে দেখে নিন।

  • * প্রথমে  এক্সপার্ট কোনো লোক দিয়ে  ডোমেইন ও হোস্টিং কিনে নিতে হবে।
  • * তারপর সেই ওয়েবসাইটটি ভালো করে সেটআপ করে নিতে হবে।
  • * তারপরে সাইটের জন্যকিছু প্লাগিন প্রয়োজন হয়, সেগুলো একটিভ করে নিতে হবে।
  • * তারপর যে বিষয়ে নিয়ে আপনি ফ্রিল্যান্সিং করবেন সেই বিষয়গুলো নিয়ে ঘাটাঘাটি করতে হবে।
  • * সর্বশেষ এই বিষয়গুলো নিয়ে আপনার সাইটে পোস্ট লিখে পাবলিস্ট করতে হবে।

তাহলে দেখতে পাচ্ছেন যে কিভাবে মোবাইল দিয়ে  অনলাইনের মাধ্যমে ফ্রিল্যান্সিং শিখবেন।

আরও পড়ুনঃ অনলাইন ট্রেনের টিকেট বুকিং, মোবাইল দিয়ে ট্রেন টিকেট বুকিং

কিভাবে ফ্রিল্যান্সিং একাউন্ট খুলব

অনেকেই আছেন সার্চ করে থাকেন যে কিভাবে ফ্রিল্যান্সিং করতে গেলে সেই একাউন্ট খুলব। ফ্রিল্যান্সিং এর ক্ষেত্রে অবশ্যই কোন দক্ষ একটি লোক নিয়ে একাউন্ট খুলতে হবে। তা না হলে কিন্তু আপনারা নিজেরাই করে আফসোস করবেন যে কেন যে এই কাজ করার জন্য এতগুলো টাকা নষ্ট করলাম। তো তাহলে বুঝতেই পারছেন যে কোন এক্সপার্ট বা দক্ষ লোক দিয়ে ফ্রিল্যান্সিং একাউন্ট খুলতে হবে। তো এখন এই ফ্রিল্যান্সিং একাউন্ট কিভাবে খুলবেন। আপনারা উপরের  পোস্টটুকু যদি সম্পূর্ণ পোস্ট  পড়ে থাকেন তাহলে আশা করি জানতে পারবেন যে কিভাবে ফ্রিল্যান্সিং একাউন্ট খুলতে হয়।

আবার শুধু ফ্রিল্যান্সিং একাউন্ট করলেই হবে না আপনার ফ্রিল্যান্সিং একাউন্ট খুলতে এগিয়ে যদি ডোমেইন ও পোস্টিং ভালো না হয় তাহলে কিন্তু ফ্রিল্যান্সিং করে কোন সুবিধা করতে পারবে না। তাহলে অবশ্যই ভালো কোন ডোমেইন হোস্টিংয়ের কোম্পানি থেকে ডোমেইন হোস্টিং কিনতে হবে। তারপর  সেই ডোমেইন হোস্টিং খুলতে হবে।

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো
মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং কিভাবে শিখবো

মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করা যায়

অনেকেই জানতে চান যে মোবাইল দিয়ে কি ফ্রিল্যান্সিং করা যায়।  আসলে এটা হচ্ছে যার যার নিজের ওপর নির্ভর করে যে সে মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করতে পারবে কিনা। অনেকে আছেন যারা কম্পিউটার দিয়েও ফ্রিল্যান্সিং করতে পারে না তো সেই ক্ষেত্রে কিন্তু মোবাইল দিয়েও পারবে না। আর যারা দক্ষ ফ্রিল্যান্সার তারা কিন্তু মোবাইল বা ল্যাপটপ দুটো জিনিস দিয়েই ফ্রিল্যান্সিং করতে পারবে।  তো আশা করি আপনারা বুঝতে পেরেছেন যে মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করা যায় কিনা।

Scroll to Top