বিসিবি সভাপতি হওয়া নিয়ে মুখ খুললেন নাফিসা কামাল

নাজমুল হাসান পাপন যুব ও ক্রীড়ামন্ত্রী হওয়ার পর বিসিবির পরবর্তী সভাপতি কে হবেন তা নিয়ে চলছে জোর আলোচনা। সেই তালিকায় বিসিবির ২৫ জন পরিচালক ছাড়াও মাশরাফি বিন মুর্তজাকে নিয়েও গুঞ্জন রয়েছে। তবে বিপিএল ফ্র্যাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিক নাফিসা কামাল আবার খবরে এসেছেন। যা নিয়ে তিনি নিজেই মুখ খুলেছেন।

কয়েকদিন ধরেই মস্কো সাকিব ক্রিকেট একাডেমিতে বিপিএলের প্রস্তুতি নিচ্ছেন কুমিল্লার ক্রিকেটাররা। আজ (বুধবার) গণমাধ্যমের মুখোমুখি হন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিক নাফিসা। এ সময় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন পদত্যাগ করার পর বোর্ড সভাপতি হওয়ার বিষয়ে তার আগ্রহের বিষয়ে জানতে চাওয়া হয়।

জবাবে নাফিসা কামাল বলেন, ‘এটা একটা প্রক্রিয়া, স্বার্থ থাকলে এমনটা হয় না। অনুসরণ করার একটি প্রক্রিয়া আছে। আপনাকে শুধু জানতে হবে কিভাবে বোর্ডে উঠতে হয়। সে সময় এলে বুঝব, এখন আর চিন্তা নেই। সামনে বিপিএলের ম্যাচ আছে, সেগুলো নিয়ে এখনই ভাবতে পারছি না। এখন কুমিল্লা ভিক্টোরিয়ান্স আমার মূল ফোকাস।

এদিকে কুমিল্লায় বিদেশি ক্রিকেটাররা কবে আসবে জানতে চাইলে তিনি বলেন, ‘প্রতিবারের মতো এবারও বিদেশি ক্রিকেটাররা আসা-যাওয়া করতে থাকবে। আমরা সেই টুর্নামেন্টের শুরু পর্যন্ত পিএসএল খেলোয়াড় পাচ্ছি, তারপর এসএ লিগ এবং আইএল টি-টোয়েন্টি খেলোয়াড় পাচ্ছি। পরের ম্যাচ থেকে আমাদের পাকিস্তানি খেলোয়াড় থাকবে। নিউজিল্যান্ড সিরিজ শেষ (মূলত আরও দুটি ম্যাচ বাকি), এখন তারাও উড়ছে।

বিপিএলের দশম আসর শুরু হবে ১৯ জানুয়ারি থেকে। দেশের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের সবচেয়ে সফল দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলের ইতিহাসে এই ফ্র্যাঞ্চাইজিটি ছয় মৌসুমে অংশগ্রহণ করে সর্বোচ্চ চারবার শিরোপা জিতেছে। এবারও তারকাখচিত দল নিয়ে শিরোপা ধরে রাখার শক্তিশালী প্রতিযোগী হিসেবে আবির্ভূত হবেন তিনি। গত মৌসুমে অধিনায়ক থাকা ইমরুল কায়েসকে সরিয়ে দেওয়ার পর কুমিল্লার দায়িত্ব পড়েছে লিটন দাসের কাঁধে। এই উদ্বোধনী ম্যাচে তারা মুখোমুখি হবে মহান ঢাকার।

Scroll to Top