আর্জেন্টাইন ভক্তদের জন্য বিশাল দুঃসংবাদ!

কোপা আমেরিকার আগে চীনে প্রীতি ম্যাচে আছে আর্জেন্টিনার। একটি ইউরোপিয়ান দল এবং স্বাগতিক চীনের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে পারে বিশ্ব চ্যাম্পিয়নরা। এসব ম্যাচ নিয়েই কথা বলার জন্য স্কালোনির সঙ্গে বসেছিলেন আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি ক্লদিও তাপিয়া।

এই বৈঠকের পরই জানা গেছে, অন্তত কোপা আমেরিকা পর্যন্ত আর্জেন্টিনার কোচ পদে থাকবেন স্কালোনি। বার্তা সংস্থা রয়টার্স এ ব্যাপারে মন্তব্যের জন্য এএফএর সঙ্গে যোগাযোগ করেছিল, তবে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

স্কালোনির কোপা আমেরিকা পর্যন্ত কোচ পদে থাকার ব্যাপারটি সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের সাংবাদিক গাস্তন এদুল, ‘লিওনেল স্কালোনি আর্জেন্টিনা দলের সঙ্গেই থাকবেন এবং কোপা আমেরিকা পর্যন্ত কোচিং করাবেন। নিশ্চিতভাবেই আগামী কয়েক দিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে এটি নিশ্চিত করা হবে।’

গত নভেম্বরে ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলকে হারানোর পর সংবাদ সম্মেলনে আর্জেন্টিনার কোচ হিসেবে নিজের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তার কথা জানিয়েছিলেন স্কালোনি, ‘এভাবে জয়ের পথে থাকা এবং সেটা চালিয়ে যাওয়া জটিল ব্যাপার।’

৪৫ বছর বয়সী স্কালোনি ২০১৮ সালে আর্জেন্টিনা কোচের দায়িত্ব নেন। ২০২১ সালে তাঁর হাত ধরে কোপা আমেরিকা জেতে আর্জেন্টিনা। ১৯৮৬ বিশ্বকাপের পর সেটি ছিল আর্জেন্টিনার প্রথম বড় শিরোপা জয়। ২০২২ সালের ডিসেম্বরে কাতারে স্কালোনির হাত ধরে বিশ্বকাপও জিতে নেয় আর্জেন্টিনা।

Scroll to Top