পিছিয়ে গেল বাংলাদেশ-আফগানিস্তান ৮ ম্যাচের সিরিজ!

চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর জুলাইয়ে অনুষ্ঠিত হবার কথা ছিল বাংলাদেশ-আফগানিস্তান পূর্ণাঙ্গ সিরিজ। আট ম্যাচের সেই সিরিজে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির পাশাপাশি থাকার কথা ছিল দুটি টেস্টও। কিন্তু দুই বোর্ডের আলোচনা ও সম্মতিতেই সাময়িকভাবে স্থগিত করা হয়েছে টাইগারদের অ্যাওয়ে সিরিজটি।

পূর্ণাঙ্গ সিরিজটি কবে নাগাদ মাঠে গড়াবে এ নিয়ে নির্দিষ্ট করে কিছুই বলেনি আফগানিস্তান ক্রিকেট বোর্ড। বিসিবির ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে জানিয়েছেন, দুই বোর্ডের সমঝোতার ভিত্তিতে আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে সিরিজ পরবর্তীতে যেকোনো সময়ে অনুষ্ঠিত হবে।

চলতি বছরে আইসিসির এফটিপি অনু্যায়ী ১৪টি টেস্ট ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের কিছু ম্যাচও রয়েছে সামনে। লঙ্কানদের বিপক্ষে চলমান হোম সিরিজের দুটি টেস্ট শেষ হবার পর ভারত, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ রয়েছে টাইগারদের।

উল্লেখ্য, আফগানিস্তানের বিপক্ষে সিরিজ আপাতত না হওয়ায়, পিছিয়ে যাওয়া সিরিজটির সূচি পরবর্তীতে জানাবে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

Scroll to Top