১৫ কোটি টাকা ১ম স্ত্রী পেয়েছিলেন, সানিয়া কত পাবেন

প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক এবং ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জার বিয়ে আগেই হয়ে গিয়েছে। এভাবেই তৃতীয় বিয়ের ইতি টানলেন শোয়েব মালিক। পাকিস্তানি অভিনেত্রী সানা জাভেদকে বিয়ে করেছেন শোয়েব। শনিবার সোশ্যাল মিডিয়ায় বিয়ের ছবিও পোস্ট করেছেন তিনি। এই পরিস্থিতিতে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে: বিবাহ বিচ্ছেদের পর শোয়েবের কাছ থেকে ঠিক কত টাকা পেয়েছেন সানিয়া মির্জা? ২০২২ সাল থেকে শোয়েব ও সানিয়ার সম্পর্কের অবনতি হতে থাকে। তবে ডিভোর্সের বিষয়ে এখন পর্যন্ত কেউ স্পষ্ট করে কিছু বলেননি। কিন্তু, শোয়েবের তৃতীয় বিয়ের পর, তিনি ২০২২ সালে সানিয়াকে তালাক দিয়েছিলেন বলে জানা গেছে।

এই প্রসঙ্গে আপনাকে জানাই যে সানিয়া এবং শোয়েব মালিক ২০১০ সালে বিয়ে করেছিলেন। সেই সময়েও অনেক ঝামেলা হয়েছিল। শোয়েবের প্রথম স্ত্রী আয়েশা সিদ্দিকী অভিযোগ করেন, শোয়েব সানিয়াকে তালাক না দিয়েই বিয়ে করতে যাচ্ছেন। আয়েশার বক্তব্য ছিল শোয়েবের সঙ্গে তার বিয়ে হয় ২০০২ সালে। প্রমাণ হিসেবে তিনি বিয়ের ভিডিও ক্লিপও প্রকাশ করেন।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, আয়েশা শুধু শোয়েবের কাছে ডিভোর্স চেয়েছিলেন। পরে অবশ্য জানা যায়, শোয়েব তাকে ১৫ কোটি টাকা ঘুষ দিয়েছেন। শুরুতে শোয়েব এই বিয়েকে পুরোপুরি অস্বীকার করেছিলেন। কিন্তু, সানিয়ার সাথে তার বিয়ের কয়েকদিন আগে, তিনি আনুষ্ঠানিকভাবে তার প্রথম স্ত্রী আয়েশা সিদ্দিকীকে এপ্রিল ২০১০ সালে তালাক দেন।

পাকিস্তান ক্রিকেট দলের অন্যতম বড় নাম শোয়েব মালিক। জাতীয় ক্রিকেট দলের নেতৃত্ব দেওয়ার পাশাপাশি তিনি দেশে ও বিদেশে অনেক ফ্র্যাঞ্চাইজি লিগ ক্রিকেটও খেলেছেন। আর এ কারণেই তাকে পাকিস্তানের অন্যতম ধনী ক্রিকেটার হিসেবে বিবেচনা করা হয়। সূত্রের খবর, শোয়েবের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২৮ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ২৩০ কোটি রুপি।

অন্যদিকে সানিয়াও টেনিস জগতে এক পরিচিত নাম। এই পরিস্থিতিতে শোয়েবের প্রথম স্ত্রীর থেকে অনেক বেশি কিছু পেতে পারেন সানিয়া বলে আশা করা হচ্ছে। তবে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

ক্রীড়া জগতের অন্যতম জনপ্রিয় জুটি সানিয়া মির্জা ও শোয়েব মালিক। অবশেষে শনিবার তাদের বিয়ে ভেঙে যায়। সানিয়ার বাবা ইমরান মির্জা প্রকাশ করেছেন যে ভারতীয় টেনিস সুন্দরী ‘খুলা’ আইন মেনে পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ককে ‘তালাক’ দিয়েছেন। কারণ শোয়েব ইতিমধ্যেই জনপ্রিয় পাকিস্তানি অভিনেত্রী সানা জাভেদকে বিয়ে করেছেন। ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে, তাদের পাঁচ বছরের ছেলে ইজহান আপাতত কার কাছে থাকবে? খুঁজে বের কর.

কে পাবে ইজহানের হেফাজত?

এ ব্যাপারে সবাই জানেন যে, স্বামী-স্ত্রীর বিবাহ বিচ্ছেদ হলে তাদের সন্তানদেরও আইনি হেফাজতে দেওয়া হয়। কিন্তু, এখানে ‘খুলার’ মতে শোয়েব ‘তালাকপ্রাপ্ত’। খুলা আসলে কোনো আইনি প্রক্রিয়া নয়। স্বামী-স্ত্রী নিজেদের ইচ্ছায় আলাদা থাকার সিদ্ধান্ত নেন। এমতাবস্থায় স্বামীকে ‘মেহর’ অর্থাৎ যৌতুক দিতে বাধ্য করা হয় না। কিন্তু শিশুর হেফাজতের ব্যাপারে কী কী নিয়ম রয়েছে, আসুন সে বিষয়ে আপনাদের জানাই।

শিশুদের জন্য হেফাজতের নিয়ম কি?

হিন্দুধর্ম অনুযায়ী বিবাহ বিচ্ছেদের পর আদালতে হেফাজতের মামলা করা হয়। এই আইনি প্রক্রিয়ার পরই বিচারক হেফাজতের বিষয়ে সিদ্ধান্ত দেন। মুসলিম পার্সোনাল ল বোর্ড আবার মুসলিম ধর্মে শিশুর হেফাজতের বিষয়ে সিদ্ধান্ত নেয়। কিন্তু, এই আইন অনুসারে, শিশু ৭ বছর বয়স পর্যন্ত মায়ের সাথে অবাধে থাকতে পারে।

এরপর শিশুর মা সন্তানের দেখাশোনা করতে না পারলে বাবার হেফাজত হয়। অন্যথায়, মায়ের সারা জীবন এই অধিকার আছে। ইনস্টাগ্রামে মাঝেমধ্যে ইজানের সঙ্গে ছবি পোস্ট করেন সানিয়া। এছাড়া শোয়েব মাঝেমধ্যেই ছেলের সঙ্গে ছবি পোস্ট করেন। মাত্র ২-৩ সপ্তাহ আগে ইজহানের সঙ্গে একটি ছবি পোস্ট করেছিলেন শোয়েব। তারপর হঠাৎ করে এমন সিদ্ধান্ত নেবেন তা কেউ ভাবতেও পারেনি।

About RemixBd

Check Also

১০৬ বলে ১৯৯ রান, এনামুলের অবিশ্বাস ব্যাটিং!

আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাট টি-২০। তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তা আরও ছোট হয়ে এসেছে টি-টেন। …