মুস্তাফিজ চেন্নাইয়ের একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা কত %

মুস্তাফিজুর রহমানের আইপিএল যাত্রাটা বেশ বলার মতোই। হায়দরাবাদ থেকে মুম্বাই হয়ে রাজস্থান। সেখান থেকে দিল্লির দরবার ঘুরে এবার চেন্নাইয়ে থিতু হলেন বাংলাদেশের এই পেসার। বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজ লিগে টাইগার এই বোলারকে নিয়ে খুব বেশি মাতামাতি না হলেও দল পেয়েছেন প্রতিবারই।

যদিও বিগত কয়েক বছরে মুস্তাফিজ আইপিএলে থেকেছেন নিজের ছায়া হয়ে। এরপরেও তাকে পেতে আগ্রহী হয়েছে কোনো না কোনো দল। সেই চক্রে এবার মুস্তাফিজের ঠিকানা হলো মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। ২ কোটি ভিত্তিমূল্যে তাকে দলে ভিড়িয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

২০১৬ অভিষেক আসরে সানরাইজার্স হায়দরাবাদের শিরোপা জয়ে বড় ভূমিকা ছিল মুস্তাফিজের। মাত্র ৬.৯০ ইকোনমি রেটে নিয়েছিলেন ১৭ উইকেট। পেয়েছিলেন টুর্নামেন্টের সেরা উদীয়মান খেলোয়াড়ের স্বীকৃতি, যা আইপিএল ইতিহাসে একমাত্র অ-ভারতীয় হিসেবে এই পুরস্কার জয়ের কীর্তি।

তবে এরপরের আসরগুলোতে নিজেকে ঠিক সেভাবে মেলে ধরতে পারেননি। বেশিরভাগ সময়েই দলের কম্বিনেশনের কারণে বেঞ্চ গরম করতে হয়েছে মুস্তাফিজকে। আইপিএলের সবশেষ মৌসুমেও দিল্লির হয়ে ম্যাচ খেলেছেন মাত্র ২টি। এবার টাইগার এই পেসারের ম্যাচ খেলার সম্ভাবনা কেমন? একাদশে সুযোগ পাবেন নাকি ব্যাক-আপ পেসার হিসেবেই থাকবেন-এমন নানা প্রশ্ন ঘুরছে সমর্থকদের মনে।

ক্রিকনইফোর চোখে চেন্নাইয়ের সম্ভাব্য একাদশ
রুতুরাজ গায়কোয়াড়,ডেভন কনওয়ে, আজিঙ্কা রাহানে, ডেরিল মিচেল, শিবাম দুবে, রবিন্দ্র জাদেজা, এমএস ধোনি (উইকেটকিপার ও অধিনায়ক), শার্দুল ঠাকুর, দীপক চাহার, মহেশ থিকসানা, মাথিশা পাথিরানা।

ইম্প্যাক্ট প্লেয়ার-তুষার দেশপান্ডে।

About RemixBd

Check Also

১০৬ বলে ১৯৯ রান, এনামুলের অবিশ্বাস ব্যাটিং!

আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাট টি-২০। তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তা আরও ছোট হয়ে এসেছে টি-টেন। …