সৈকতকে অভিনন্দন জানালেন তামিম-মুশফিকরা!

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে জায়গা করে নিয়েছেন শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। এই অসামান্য কীর্তি অর্জনের পর সৈকতকে অভিনন্দন জানিয়েছেন তামিম-মুশফিকরা।

সৈকতকে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশসেরা ওপেনার তামিম ইকবাল লেখেন, ‘অনেক অনেক অভিনন্দন সৈকত ভাই। আপনার জন্য খুশি। আইসিসির এলিট প্যানেল আম্পায়ার হিসেবে আগামীর দিনগুলোর জন্য শুভকামনা রইলো।’

দেশের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম তাকে অভিনন্দন জানিয়ে লেখেন, ‘আইসিসির এলিট প্যানেলে যোগদানকারী প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে ইতিহাস গড়ার জন্য অনেক অভিনন্দন সৈকত ভাই। আপনার কৃতিত্ব সত্যিই অনুপ্রেরণাদায়ক। আপনার অন্য শুভ কামনা রইলো।’

এছাড়া আইসিসির প্রধান নির্বাহী জিওফ এলারডাইস এবং আরো অনেকেই সৈকতকে অভিনন্দন জানিয়েছেন।

আইসিসি আম্পায়ারদের এলিট প্যানেলে জায়গা পেয়ে আনন্দিত সৈকত। আইসিসিকে দেওয়া এক বার্তায় তিনি বলেন, আইসিসির এলিট প্যানেলে জায়গা পাওয়াটা আমার জন্য অনেক সন্মানের। বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে এটা আরো বেশি সন্মানের। আমার প্রতি প্রদর্শিত আস্থার প্রতিদান দিতে মুখিয়ে আছি।

২০১০ সালে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক আম্পায়ার হিসেবে অভিষেক হয় সৈকতের। এ পর্যন্ত ফিল্ড আম্পায়ার হিসেবে ছেলেদের ১০ টি টেস্ট, ৬৩ টি ওয়ানডে ও ৪৪ টি টি-টোয়েন্টি এবং মেয়েদের ১৩টি ওয়ানডে এবং ২৮ টি টি-টোয়েন্টি ম্যাচ পরিচালনা করেছেন তিনি।

ভারতে গত ওয়ানডে বিশ্বকাপে প্রথমবারের মতো বাংলাদেশি আম্পায়ার হিসেবে ম্যাচ পরিচালনার সুযোগ পান সৈকত। এছাড়া ২০১৭ ও ২০২১ সালে মেয়েদের বিশ্বকাপও পরিচালনা করেছেন তিনি।

About RemixBd

Check Also

১০৬ বলে ১৯৯ রান, এনামুলের অবিশ্বাস ব্যাটিং!

আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাট টি-২০। তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তা আরও ছোট হয়ে এসেছে টি-টেন। …