মিজানুর রহমান আজহারী কেন দেশ ছেড়েছিলেন

দীর্ঘ সাড়ে ৪ বছর মালয়েশিয়ায় থাকার পর অবশেষে দেশে ফিরেছেন জনপ্রিয় ইসলামি বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারী। আজ বুধবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া স্ট্যাটাসে দেশে ফেরার তথ্য নিশ্চিত করেছেন তিনি।

মিজানুর রহমান আজহারী ২০২০ সালে হঠাৎ করে মালয়েশিয়ায় পাড়ি জমান। তখন তার দেশ ছাড়ার কারণ নিয়ে নানা প্রশ্ন ওঠে। তখন অনেকেই তার দেশ ছাড়ার পেছনে নানা কারণ তুলে ধরেছিলেন। তবে মিজানুর রহমান আজহারী জানিয়েছিলেন, উচ্চশিক্ষা ও পারিপার্শ্বিক কিছু কারণের তিনি মালয়েশিয়ায় গিয়েছেন।

মিজানুর রহমান আজহারীর দেশ ছাড়ার কারণ প্রসঙ্গে একাধিক সূত্রে জানা যায়, ২০২০ সালের জানুয়ারিতে জয়পুরহাটে এক মাহফিলে ধর্মান্তরের ঘটনা ঘটে। তখন ওই ঘটনা নিয়ে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়।

এরপর লক্ষ্মীপুরে তার আরেক মাহফিলে একসঙ্গে ১২ জন সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। পরে জানা যায়, ওই হিন্দু পরিবারটি এসেছিল ভারত থেকে। এরপর পুলিশ ১২ জনকেই আটক করে তাদের ভারতে ফেরত পাঠায়।

এরপর মিজানুর রহমান আজহারী জামায়াতে ইসলামীর সঙ্গে জড়িত বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সরকারের তৎকালীন ধর্ম প্রতিমন্ত্রী প্রয়াত শেখ মোহাম্মদ আবদুল্লাহ। তখন বিষয়টি নিয়ে অনেক আলোচনা-সমালোনার সৃষ্টি হয়। এরপর ২০২০ সালের ফেব্রুয়ারিতে মালয়েশিয়ায় চলে যান মিজানুর রহমান আজহারী।

জনপ্রিয় এ ইসলামি বক্তা দেশ ছাড়ার পর নানা আলোচনার সৃষ্টি হয়। অনেকেই তখন মনে করেন, বিদেশি শক্তির চাহিদামাফিক আওয়ামী লীগ সরকারের চাপেই দেশ ছেড়েছেন তিনি।

মালয়েশিয়ায় গিয়ে দেশ ছাড়ার বিষয়ে নিজের ভ্যারিফায়েড ফেসবুক পেজে পোস্ট দেন মিজানুর রহমান আজহারী। দীর্ঘ সেই পোস্টের শুরুর দিকে তিনি লেখেন, ‘পারিপার্শ্বিক কিছু কারণে, এখানেই এ বছরের তাফসির প্রোগ্রামের ইতি টানতে হচ্ছে।

তাই, মার্চ পর্যন্ত আমার বাকি প্রোগ্রামগুলো স্থগিত করা হলো। রিসার্চের কাজে আবারও মালয়েশিয়া ফিরে যাচ্ছি। আল্লাহ রাব্বুল আলামিন সুযোগ করে দিলে, আবারও দেখা হবে ও কথা হবে কোরআনের মাহফিলে। ইনশাআল্লাহ।’

About RemixBd

Check Also

This Golden Retriever Got Given New Hope By His Rescuer

Who doesn’t love a good dog rescue story? Rescue stories really do play with your …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *