লিটনের বাদ পড়া নিয়ে অবিশ্বাস্য মন্তব্য শান্তর!

লিটনের বাদ পড়া নিয়ে অবিশ্বাস্য মন্তব্য শান্তর!

ব্যাট প্যাচের মধ্য দিয়ে পার হচ্ছে লিটন দাসের সম্প্রতিক সময়। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ওয়ানডে ম্যাচে ব্যর্থ হওয়ার পর দল থেকে বাদ পড়েন তিনি। সেই সময়ে লিটন দাসের দল থেকে বাদ পড়া নিয়ে বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু জানিয়েছিলেন সাদা বলে অধারাবাহিকতার কথা।

লিপু বলেন, ‘নতুন বলে খুবই অধারাবাহিক হওয়ার কারণে আমরা লিটন দাসকে এই স্কোয়াডের সাথে আর রাখছি না।’ এরপর আজ সোমবার সিলেটে প্রথম টেস্ট শেষে সংবাদ সম্মেলনে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানালেন তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। নতুন এই অধিনায়কের মতে লিটন এখনো দলের সেরা ব্যাটার।

শান্ত বলেন, ‘লাস্ট ওয়ানডেতে যখন লিটন ছিল না, আমরা ওর ব্রেকের কথাই চিন্তা করেছি। কারণ ও অনেক ইম্পরট্যান্ট প্লেয়ার। আমাদের দলের অন্যতম সেরা ব্যাটার, এখন পর্যন্ত। হ্যাঁ কয়েকটা ইনিংস খারাপ গেছে। আমাদের উচিত এ সময়টায় তার পাশে থাকা। কোচিং স্টাফ থেকে শুরু করে প্লেয়ার সবাই ওকে সাপোর্ট করছে। সে নিজেও এটা নিয়ে চিন্তা করছে। আমি খুবই আশাবাদী পরের ম্যাচে লিটন খুব ভালো করতে পারবে।’

এদিকে গতকাল দ্বিতীয় ইনিংসে লিটনের হতাশাজনক আউট নিয়ে শান্ত বলেন, ‘লিটনের আউটটা নিয়ে আসলে আমি বলতে পারব না। লিটনই ভালো ব্যাখ্যা দিতে পারবে। তবে হ্যাঁ, সাধারণত টেস্ট ক্রিকেটে এ ধরনের আউট খুব একটা দেখা যায় না। আমার আউটটা নিয়ে যেটা বলতে পারব, ভুল বল বেছে নিয়েছিলাম। উইকেট যেমন ছিল, নতুন বলে এ ধরনের বল টপ অর্ডার ব্যাটার হিসেবে ছেড়ে দেওয়া উচিৎ। আমার মনে হয় মিস জাজমেন্ট। পরের ম্যাচে ভালো করার জন্য সবাই চিন্তা করবে এবং ভালোভাবে কামব্যাক করবে।’

উল্লেখ্য, ওয়ানডের দল থেকে বাদ পড়ার পর লিটনের সামনে জাতীয় দলে ফেরার মঞ্চ ছিল টেস্ট সিরিজ। তবে সিরিজের প্রথম টেস্টেও আস্থার প্রতিদান দিতে পারলেন না। প্রথম ইনিংসে ২৫ রানের পর দ্বিতীয় ইনিংসে দৃষ্টিকটু ভাবে ফিরেছেন শূন্য রানে।