তামিম ইস্যুতে হাথুরুকে নিয়ে মুখ খুললেন পাপন!

তামিম ইস্যুতে হাথুরুকে নিয়ে মুখ খুললেন পাপন!

জাতীয় দলের সঙ্গে তামিম ইকবালের মাঠে ফেরা রুদ্ধ হয়েছে। অতীতে বাংলাদেশ ক্রিকেটে এটি অন্যতম আলোচিত বিষয়। তামিম জানান, প্রিমিয়ার লিগ শেষ করে পরিচালনা পর্ষদের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকের পর নিজের ভবিষ্যৎ ঘোষণা করবেন সাবেক এই অধিনায়ক। বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেন, বৈঠক এখনো হয়নি, তবে তামিমের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

শনিবার মিরপুরে বোর্ড মিটিং শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পাপন বলেন, “আমি সিরাজ ভাই ও জালাল ভাইকে তামিমের সঙ্গে বসে তার পরিকল্পনা জানতে বলেছি। তারপর আমিও বসব। তখন বিপিএল শেষ। তারা বসেননি। যে সময় নিচে, কিন্তু একটি সংযোগ ছিল।

পাপন যোগ করেন, “বিপিএলের পরপরই তার বসার কথা ছিল কিন্তু তিনি বিদেশ চলে গেলেন। যাওয়ার আগে তিনি বলেছিলেন যে তিনি এসে আমাদের ফোন করবেন, যদি করেন তবে তিনি বসবেন,” যোগ করেন পাপন।

তামিম ইকবালের সঙ্গে হাথুরুসিংহের বিরোধ বেশ স্পষ্ট। দুজনের কেউই মুখ না খুললেও সকলেই জানেন, তাদের শীতল সম্পর্কের কথা। তবে তামিম ফিরতে চাইলে হেডকোচের সঙ্গে আলাপের কিছু নেই বলে জানান পাপন। তার ভাষ্য অনুযায়ী, সবটাই নির্ভর করছে তামিমের ওপরেই।

পাপন জানালেন ‘সম্ভব কিনা এটা বোঝার জন্য ওদের সাথে বসতে হবে। তামিমের সাথে বসা খুবই জরুরী। তার পরিকল্পনা জানলে সামনে অগ্রসর হতে পারব। হেড কোচের সাথে বসার মতো কিছু দেখছি না। তামিম যদি খেলতে চায় অবশ্যই খেলবে, এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। এজন্য কোচকে জিজ্ঞেস করার কী আছে?’

তামিমের সঙ্গে নিজের সম্পর্কের কথা টেনে পাপন বলেন, ‘সবার সাথেই আমার সম্পর্ক আছে বলে আমি মনে করি। আমি একা মনে করলে তো হবে না। তামিমের বিষয়টা একটু সেনসিটিভ ইস্যু এ কারণে… হুট করে কেন একটা ম্যাচ খেলে ছেড়ে দিল এটাও এখনও জানি না। প্রথম সমস্যাই যদি না জানি পরবর্তীতে কী হলো সেই সমাধান দিতে পারবে না। ওর জিনিসটা জানা দরকার।