এবার মাঠে সাকিবকে খোচা মারলেন তামিম!

এবার মাঠে সাকিবকে খোচা মারলেন তামিম!

তামিম ইকবাল ও সাকিব আল হাসানের মধ্যে তিক্ত সম্পর্কের বেড়েই চলেছে। দুজনের সম্পর্কের কথা বেশ কয়েকবার প্রকাশ পেয়েছে। কেউ কেউ সোশ্যাল মিডিয়ায়, কেউ কেউ টেলিভিশনে একে অপরের বিরুদ্ধে। আজ দুই পুরোনো বন্ধুর মধ্যে খেলা হয়েছিল। এমকেএস ব্যাট লঞ্চের সময় একটি ভিডিও নিয়েও কথা হয়েছিল যেখানে তারা একে অপরকে এড়িয়ে চলে।

কিন্তু তামিম সাকিবের দেখা মিলল ক্রিকেট মাঠে। বিপিএলের এবারের আসরে এরই মধ্যে মুখোমুখি হয়েছেন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় দুই তারকা। তবে দুজনের লড়াই খুব একটা উত্তাপ ছড়ায়নি। তবে তামিম যখন চট্টগ্রামে এলেন, তখন সেটা একটু কমই মনে হলো।

সাকিব তামিমের সম্পর্কের শীতলতাকে একতরফা হিসেবে দেখেছেন অনেক ক্রিকেট ভক্ত। তবে গতকালের আলোচনায় হস্তক্ষেপ করেন তামিম ইকবাল। সাকিব আউটের পর ব্যঙ্গ করে উদযাপন করলেন তামিম। সোশ্যাল মিডিয়ার সুবাদে এই ভিডিওটি এখন সবার মধ্যে আলোচনার জন্ম দিয়েছে।

ঘটনার সূত্রপাত বরিশালের ইনিংসে। ওপেনারে ব্যাট করতে আসেন তামিম। চট্টগ্রামের রান প্রসবার উইকেটে ব্যাট হাতে জ্বলে উঠতে সময় লাগেনি স্থানীয় ছেলে তামিমের। তিনি ১৯ বলে তিনটি চার ও দুটি ছক্কায় ৩৩ রান করেন। কিন্তু এটাই সমস্যা। সাকিবের বাড়তি বাউন্স বিসমল তামিমের জন্য। ইনিংসের চতুর্থ ওভারে বোলিং করতে পৌঁছে প্রথম বলেই তামিমকে আউট করে রুমে পাঠান সাকিব।

আউট করে নিজের চিরায়িত স্বাভাবিক সেলিব্রেশন করেন তিনি। তামিমের দিকে তাকিয়ে এক হাত তুলে মুষ্টিবদ্ধ অবস্থায় উদযাপন করেন সাকিব। সেখানেই থামে বিষয়টি। কিন্তু সাকিবের বলে আউট হওয়াটা যেন গেঁথে ছিল তামিমের মাঝে। পুরাতন বন্ধুর প্রতি তিক্ততা কতখানি, তা টের পাওয়া গেল রংপুরের ইনিংস চলাকালে।

ব্যাট করতে নেমে চট্টগ্রামে আলো ছড়িয়েছেন সাকিব নিজেও। ১৫ বলে ৪ চার ও ১ ছক্কায় ২৯ রান করেন তিনি। তবে উড়িয়ে মারতে গিয়ে ইনিংস বড় করা হয়নি তার। মেহেদী হাসান মিরাজের বলে বাউন্ডারি লাইনে ফিল্ডার প্রীতম কুমারের হাতে ক্যাচ দেন সাকিব। এরপরেই সাকিবের উদযাপনটা কিছুটা ব্যঙ্গাত্মক ভঙ্গিতে নকল করেন তামিম।

সেই ভিডিও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের বড়পর্দায় যেমন ধরা পড়েছে। তেমনি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। দুই বন্ধুর সম্পর্কের তিক্ততা নিয়ে আলোচনাও চলছে নতুন আঙ্গিকে।